গ্যাসের চুলার থার্মোকল এবং নিরাপত্তা সোলেনয়েড ভালভের জ্ঞান

- 2021-09-08-

থার্মোকলের সংযোগস্থল (মাথা) উচ্চ-তাপমাত্রার শিখায় স্থাপন করা হয়, এবং উৎপন্ন ইলেক্ট্রোমোটিভ বল দুটি তারের মাধ্যমে গ্যাস ভালভে ইনস্টল করা নিরাপত্তা সোলেনয়েড ভালভের কুণ্ডলীতে যুক্ত করা হয়। সোলেনয়েড ভালভ দ্বারা উৎপন্ন স্তন্যপান শক্তি সোলেনয়েড ভালভের আর্মচার শোষণ করে, যাতে গ্যাস গ্যাস ভালভের মধ্য দিয়ে অগ্রভাগে প্রবাহিত হয়।

যদি দুর্ঘটনাজনিত কারণে শিখা নিভে যায়, থার্মোকল দ্বারা উৎপন্ন ইলেক্ট্রোমোটিভ বল অদৃশ্য হয়ে যায় বা প্রায় অদৃশ্য হয়ে যায়। সোলেনয়েড ভালভের স্তন্যপানও অদৃশ্য হয়ে যায় বা ব্যাপকভাবে দুর্বল হয়ে পড়ে, বসন্তের ক্রিয়ায় আর্মচার মুক্তি পায়, তার মাথার উপর স্থাপিত রাবার ব্লক গ্যাস ভালভের গ্যাসের গর্তকে বাধা দেয় এবং গ্যাস ভালভ বন্ধ থাকে।

যেহেতু থার্মোকল দ্বারা উৎপন্ন ইলেক্ট্রোমোটিভ বল অপেক্ষাকৃত দুর্বল (মাত্র কয়েক মিলিভোল্ট) এবং কারেন্ট অপেক্ষাকৃত ছোট (মাত্র দশ মিলিম্যাপ), সেফটি সোলেনয়েড ভালভ কয়েলের স্তন্যপান সীমিত। অতএব, ইগনিশন মুহূর্তে, অক্ষীয় দিক বরাবর আর্ম্যাচারে একটি বাহ্যিক শক্তি দিতে গ্যাস ভালভের শাফট টিপতে হবে, যাতে আর্মেচার শোষিত হতে পারে।

নতুন জাতীয় মান নির্ধারণ করে যে নিরাপত্তা সোলেনয়েড ভালভ খোলার সময় ¤ ‰ ¤ 15s, কিন্তু সাধারণত 3 ~ 5S এর মধ্যে নির্মাতারা দ্বারা নিয়ন্ত্রিত হয়। নিরাপত্তা সোলেনয়েড ভালভের মুক্তির সময় জাতীয় মান অনুযায়ী 60 এর মধ্যে, কিন্তু সাধারণত নির্মাতা দ্বারা 10 ~ 20s এর মধ্যে নিয়ন্ত্রিত হয়।

একটি তথাকথিত "শূন্য সেকেন্ড স্টার্ট" ইগনিশন ডিভাইসও রয়েছে, যা মূলত দুটি কয়েল সহ একটি সুরক্ষা সোলেনয়েড ভালভ গ্রহণ করে এবং একটি নতুন যুক্ত কয়েল বিলম্ব সার্কিটের সাথে সংযুক্ত থাকে। ইগনিশন চলাকালীন, বিলম্ব সার্কিট সোলেনয়েড ভালভকে কয়েক সেকেন্ডের জন্য বন্ধ অবস্থায় রাখতে একটি কারেন্ট তৈরি করে। এইভাবে, ব্যবহারকারী অবিলম্বে তার হাত ছেড়ে দিলেও শিখা নিভে যাবে না। এবং সাধারণত নিরাপত্তা সুরক্ষার জন্য অন্য কুণ্ডলীর উপর নির্ভর করে।

থার্মোকলের ইনস্টলেশনের অবস্থানটিও খুব গুরুত্বপূর্ণ, যাতে দহনের সময় শিখাটি থার্মোকলের মাথায় ভালভাবে বেক করা যায়। অন্যথায়, থার্মোকল দ্বারা উৎপন্ন থার্মোইলেক্ট্রিক ইএমএফ যথেষ্ট নয়, নিরাপত্তা সোলেনয়েড ভালভ কয়েলের স্তন্যপান খুব ছোট, এবং আর্মচার শোষিত হতে পারে না। থার্মোকল হেড এবং ফায়ার কভারের মধ্যে দূরত্ব সাধারণত 3 ~ 4 মিমি।